বিকাশ থেকে রিচার্জ করার নিয়ম

বিকাশ থেকে রিচার্জ করার নিয়ম বলে দিচ্ছেন যে মোবাইলে কিভাবে আপনি বিকাশ থেকে টাকা রিচার্জ করবেন আপনি চাইলে খুব সহজেই ডাল কোডের মাধ্যমে মোবাইল রিচার্জ ক

 বিকাশ থেকে রিচার্জ করার নিয়ম - বিকাশ থেকে মোবাইলে কিভাবে আপনি টাকা রিচার্জ করবেন আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে শেয়ার করব । আপনি যদি বিকাশের একজন গ্রাহক হয়ে থাকেন তাহলে খুব সহজেই আপনি  বিকাশ থেকে আপনার মোবাইল রিচার্জ করতে পারেন।


অন্য পোষ্ট: নগদ মোবাইল ব্যাংকিং হেল্পলাইন নাম্বার


বিকাশ থেকে রিচার্জ করার নিয়ম


বিকাশ থেকে রিচার্জ করার নিয়ম

বিকাশ থেকে মোবাইলে টাকা রিচার্জ করার দুটি উপায় রয়েছে একটি হল  ডায়াল কোডের মাধ্যমে আরেকটি হলো বিকাশ এর নিজস্ব অ্যাপসের মাধ্যমে। আমি দুটি পদ্ধতি নিচে তুলে ধরার চেষ্টা করছি।

ডায়াল কোডের মাধ্যমে বিকাশ থেকে মোবাইল রিচার্জ করুন

আপনার মোবাইল ফোন থেকে প্রথমত ডায়াল করুন *২৪৭#। ডায়াল করার পর আপনি এখানে অনেকগুলো অপশন দেখতে পাবেন । সেখান থেকে আপনি তিন নম্বর অপশন সিলেক্ট করবেন। তিন নম্বরে লেখা থাকবে মোবাইল রিচার্জ। আপনি তিন লিখে সেন্ড বাটনে ক্লিক করুন

এরপর আপনার সামনে আবার কিছু অপশন চলে আসবে । সেখানে আপনি লক্ষ্য করলে দেখতে পাবেন আমাদের বাংলাদেশের যে সকল মোবাইল অপারেটর গুলি রয়েছে সেগুলোর নাম লেখা।

এখন যদি আপনি মনে করেন গ্রামীণফোন এর মোবাইল নাম্বার ব্যবহার করে থাকেন তাহলে আপনি চার নাম্বার অপশনে লেখা দেখবেন। গ্রামীণফোন এর জন্য আপনাকে 4 লিখে তারপর পুনরায় আবার সেন্ড বাটনে ক্লিক করবেন।


এরপর আপনার সামনে অনেকগুলো অপশন চলে আসবে। সচরাচর আমরা যে সিম গুলো ব্যবহার করে থাকি এগুলো আসলে প্রিপেড। আপনি যদি প্রিপেইড সিম এর গ্রাহক হয়ে থাকেন তাহলে ১ লিখে পুনরায় আবার সেন্ড বাটনে ক্লিক করবেন ।

এরপর আপনার সামনে আবার একটি অপশন চলে আসবে সেখানে আপনার ওই গ্রামীণফোনের পুরো নাম্বারটি লিখতে হবে এবং লেখার পরে আপনি পুনরায় আবার সেন্ড বাটনে ক্লিক করবেন । এরপর আপনি কত টাকা রিচার্জ করতে চান সেই অ্যামাউন্ট উল্লেখ করবেন ।

এরপর আপনার সামনে একটি মেসেজ দেখতে পাবেন মোবাইলে সেখানে আপনি আপনার মোবাইল নাম্বার এবং কত টাকা রিচার্জ করতে চান সেটি দেখতে পাবেন এবং নিচের দিকে আপনাকে আপনার বিকাশের পিন নাম্বার দিতে হবে।

 পিন নাম্বার দিয়ে পুনরায় আপনি সেন্ড বাটনে ক্লিক করবেন একটু সময় পরে আপনার মোবাইলে মেসেজ চলে যাবে এবং আপনি সফলভাবে রিচার্জ করেছেন কিনা সেটিও দেখাবে।

বিকাশ অ্যাপ থেকে মোবাইলে টাকা রিচার্জ করার পদ্ধতি

বিকাশ অ্যাপস ব্যবহার করে মোবাইল রিচার্জ করতে হলে প্রথমত আপনাকে বিকাশের নিজস্ব অ্যাপস ব্যবহার করতে হবে। বিকাশের অ্যাপস ডাউনলোড করার জন্য আপনি গুগল প্লে স্টোরে চলে যাবেন। সেখানে গিয়ে  বিকাশ লিখে সার্চ করলেই আপনি বিকাশের অ্যাপস পেয়ে যাবেন। ডাউনলোড হয়ে গেলে অ্যাপটিকে নরমাল ভাবে ওপেন করবেন। এরপর আপনার মোবাইল নাম্বার এবং গোপন পিন নাম্বার দিয়ে অ্যাপস এ লগইন করুন।

আপনি অ্যাপসের সফলভাবে লগইন হলে উপরের দিকে দেখতে পাবেন মোবাইল রিচার্জ এই অপশনে আপনি ক্লিক করবেন।

এরপর আপনি যেই নাম্বারে টাকা রিচার্জ করতে চান সেই নাম্বারটি আপনাকে টাইপ করতে হবে। নাম্বারটি টাইপ করার পর আপনি সামনে থেকে একটি অ্যারো বাটন দেখতে পাবেন ।

ঠিক অ্যারো বাটন এ আপনি ক্লিক করবেন। এরপর আপনি কত টাকা রিচার্জ করতে চান সেটি উল্লেখ করে দিবেন এবং পুনরায় আবার সামনের দিকের অ্যারো বাটন এ ক্লিক করবেন।


এরপর আপনার সিমটি  প্রিপেইড না পোষ্টপেইড সেটি সিলেক্ট করে দিবেন। সচরাচর দেখা যায় বেশিভাগ সিমি প্রিপেইড । প্রিপেইড যদি হয়ে থাকে তাহলে প্রিপেইড সিলেক্ট করে এরপর নিচের দিকে আপনার বিকাশ এর গোপন পিন নাম্বার দিতে হবে ।

পিন নাম্বার দিয়ে আবার সামনের দিকে অ্যারো বাটনে ক্লিক করতে হবে । এরপর আপনার সামনে একটি অপশন পুনরায় আবার চলে আসবে নিচের দিকে লেখা দেখতে পাবেন মোবাইল রিচার্জ করতে টেপ করে ধরে রাখুন  এই লেখায় আপনি ক্লিক করে ধরে রাখবেন।  এর পরেই আপনি একটি মেসেজ অফার দেখতে পাবেন যে আপনার মোবাইল রিচার্জ সফল হয়েছে।


 বিকাশ থেকে কিভাবে আপনার মোবাইল রিচার্জ করবেন দুটি উপায় এখানে তুলে ধরেছি। এগুলো আপনার কাজে আসবে যদি আপনি বিকাশ থেকে মোবাইল রিচার্জ করতে চান।

বিকাশ হেল্পলাইন কত?

বিকাশ নিয়ে আপনি যদি কোনো ধরনের সমস্যায় পড়ে থাকেন তাহলে আপনার বিকাশ হেলপ্লাইন এর সহায়তা নেয়া উচিত বিকাশ হেল্পলাইন নাম্বার ১৬২৪৭। এ নাম্বারে ফোন দিয়ে আপনি আপনার বিকাশের সমস্যা খুলে বলুন এরপর বিকাশ প্রতিনিধি আপনাকে সেটির সমাধান বলে দিবে।

বিকাশ টাকা চেক করার কোড কত?

বিকাশ এর ব্যালেন্স চেক করার জন্য আপনি যে কোডটি ব্যবহার করবেন সেটি হল *২৪৭#। এই কোডটি ডায়াল করে আপনি বিভিন্ন অপশন দেখতে পাবেন । এই অপশনগুলির ভিতর থেকে আপনি ইন মাই বিকাশ এই অপশনটি সিলেক্ট করবেন এবং এরপর আপনার গোপন পিন নাম্বার টাইপ করে পুনরায় সেন্ড বাটনে ক্লিক করলে আপনার মূল ব্যালেন্স দেখতে পাবেন।
LikeYourComment