ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম

ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম

 ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম - ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম করার উপায় জানতে আগ্রহী? ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম করার জন্য কি কি উপায় রয়েছে যারা জানতে চাচ্ছেন তারা পোস্টটি পড়ুন এবং আমাদের সাথে থাকুন।


আপনি টাকা ইনকাম করতে চাচ্ছেন। কিন্তু টাকা ইনকাম করার উপায় জানেন না । এদিকে টাকাও দরকার কিন্ত উপায় জানা নেই। আপনি লোকমুখে শুনেছেন যে ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম করা যায় । তাই খুঁজতে শুরু করলেন কথাটি সত্যি কিনা তা যাচাই করতে। আপনি যদি সেরকম একজনই হয়ে থাকেন যে টাকা ইনকাম করার উপায় খুঁজছেন তাহলে আপনার জন্য এই পোস্ট। বিস্তারিত শুরু করার আগে জেনে নিন কি থাকছে:


ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম



অন্য পোষ্ট: ২০২৬ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে

 ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম করার ৫টি সেরা উপায়


ইউটিউবে কি কি বিষয়ে নিয়ে কাজ করা যায় টাকা ইনকাম করার উপায় -

আমাদের সমাজে এমন অনেকে আছে যাদের অফিসে গিয়ে কাজ করে টাকা ইনকাম করার মত উপায় থাকেনা। এদের মধ্যে বেশিরভাগ হচ্ছে শিক্ষার্থী অথবা মেয়ে । শিক্ষার্থীদের পড়াশুনা করা অবস্থায় কোথাও চাকরী করাটা সম্ভব হয়ে উঠেনা। মেয়েদের ক্ষেত্রে অনেকের পরিস্থিতির কারণে ঘর থেকে বের হয়ে বাইরে চাকুরী করাও সম্ভব হয় না। আপনি অবশ্যই এরকম কেউ যার জন্য আপনি এই পোস্টটি পড়ছেন। এই পোস্টটিতে থাকবে আপনি ঘরে বসে টাকা ইনকাম করবেন কিভাবে তা নিয়ে বিস্তারিত আলোচনা। টাকা ইনকাম করার উপায়গুলোর মধ্যে অন্যতম একটি উপায় হলো ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম । আপনি ঘরে বসে খুব সহজে ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম করতে পারবেন যদি নিম্নোক্ত উপায়গুলো অনুসরণ করেন।


ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম – ভিডিও দেখে টাকা ইনকাম  

ইউটিউব বর্তমানে টাকা ইনকাম করার অনেক বড় একটি উৎস। এখানে টাকা ইনকাম করা যায় অনেক ভাবে। তব জনসাধারণ যা জানে তা হলো ইউটিউব থেকে একমাত্র ইনকাম করা যায় ভিডিও বানিয়ে। এটা তো সবাই জানেন না। কিন্তু অনেকের পক্ষে ভিডিও বানানোর মত সঠিক উপকরণ না থাকায় দেখা যায় ভিডিও বানাতে পারেন না তাঁরা। 


ভিডিও বানিয়ে টাকা ইনকাম করার কথা তো সবাই জানেন কিন্তু সবাই কি এটা জানেন না ভিডিও না বাইন্যে ইউটিউব থেকে ইনকাম করা যায় যে? জ্বি হ্যাঁ। আপনার কাছে যদি ভিডিও বানানোর মত পরিস্থিতি না থাকে তাহলে আপনি ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম করতে পারবেন। কিন্তু কিভাবে মনে প্রশ্ন জাগছে তো? চলুন দেখে নেয়া যাকঃ


অন্য পোষ্ট: নগদ মোবাইল ব্যাংকিং হেল্পলাইন নাম্বার

 

আপনি ইউটিউবে অনেক ধরণের জিনিস নিয়ে ভিডিও পাবেন। যেকোনো ধরের ভিডিও নিয়ে সমাহার ইউটিউবের। এই ধরনের ভিডিও আপনি ইউটিউবে থেকে শেয়ার করতে পারবেন যখন ইচ্ছা। ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম করার জন্য আপনাকে কিছু ট্রিক্স মেইনটেইন করতে হবে। আপনাকে কপি রাইট ফ্রি এরকম ভিডিও সংগ্রহ করতে হবে। 


এই ভিডিওগুলো ব্যবহার করে আপনি খুব কম সময়ে নতুন ভিডিও বানিয়ে নিতে পারবেন যা আপনি ইউটিউবে ব্যবহার করে টাকা ইনকাম করতে পারবেন। এখন আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে এই কপিরাইট ফ্রি ভিডিও কোথায় পাবেন। ভিডিও না বানিয়ে ইউটিউব টাকা ইনকাম করা যেরকম সহজ সেরকম কঠিন ও। কেননা এভাবে যদি আপনি টাকা ইনকাম করতে চান তাহলে আপনাকে অনেক ভালো ডিজিটাল মার্কেটিং সম্পর্কে জ্ঞ্যান থাকতে হবে। তাছাড়া আপনি সফল না ও হতে পারেন। 


কেননা কপি রাইট ফ্রি ভিডিও আপনি না হয় বিভিন্নভাবে এডিট করে নতুন ভিডিও বানাতে পারলেন এবং ইউটিউবে আপলোড ও করলেন । কিন্তু এই ভিডিওটা সঠিক মানুষের হাতে পৌছানোর জন্য আপনাকে সঠি SEO করতে হবে। আর এজন্য আপনাকে ডিজিটাল মার্কেটিং এ দক্ষ হতে হবে। জানতে হবে SEO  কি এবং কিভাবে ম্যানেজ করতে হয়। ইউটিউবে কপি রাইট ফ্রি ভিডিওগুলো সংরহ করে আপনাকে একটি ইউটিউব চ্যানেল খুলতে হবে। 



কপিরাইট ফ্রি ভিডিও কোথায় পাবেন – ইউটিউব কপিরাইট নিয়মঃ 

মোটামুটি তো সব জানা হলো। এখন জানতে হবে এই কপিরাইট ফ্রি ভিডিওগুলো আপনি কোথায় পাবেন । আপনাদের জন্য সুখবর হলো এসব কপিরাইট ফ্রি ভিডিওগুলোর জন্য বিভিন্নরকমের ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি গেলে বিভিন্ন রকমের কপিরাইট ফ্রি ভিডিও পাবেন। এর মধ্যে কয়েকটি ওয়েবসাইট হলোঃ 


Pexels 

Pixabay

Videovo

Videezy

Coverr

এসব ওয়েবসাইট ছাড়াও আপনি চাইলে ইউটিউবে কপিরাইট ফ্রি ভিডিও সার্চ দিলে পেয়ে যাবেন অনেকগুলো ভিডিও । এই ভিডিওগুলো থেকে আপনি আপনার পছন্দমতো যেকোনো ভিডিও ডাউনলোড করে এরপর এর সাথে কপিরাইট ফ্রি মিউজিক যুক্ত করে বানিয়ে নিতে পারেন নতুন একটি ভিডিও। এরপর আপনি এটিকে ইউটিউবে আপলোড করে টাকা ইনকাম করতে পারবেন। 


কিভাবে ভিডিও এডিট করবেন – ভিডিও না বানিয়ে ইউটিউবে থাকে টাকা ইনকাম 

ভিডিও ডাউনলোড করার পর কপিরাইট ফ্রি মিউজিক এড করতে হয়। এই কপিরাইট ফ্রি মিউজিক আপনি পাবেন আপনার ইউটিউবে বেল আইকন বাটনটির পাশে আপনার জিমেইল আইডির যে লোগো রয়েছে সেখানেক্লিক করলে আপনি ইউটিউব স্টুডিও বলে একটি অপশন পাবেন সেখানে ক্লিক করুন। একটু নিচে স্ক্রল করলে দেখতে পাবেন অডিও লাইব্রেরী। অডিও লাইব্রেরীতে অনেক রকমের অডিও পাবেন সেখান থেকে আপনি আপনার পছন্দমতো একটি অডিও ডাউনলোড করে নিবেন । 


এরপর আপনাকে ভিডিও ডাউনলোড করার জন্য একটি সফটওয়্যার ডাউনলোড করতে হবে। আপনি আপনার পছন্দমতো একটি সফটওয়্যার বেছে নিনি ভিডিও এডিটিং এর জন্য। এরপর আপনি যে ভিডিও আপলোড করার জন্য ডাউনলোড করেছেন অর্থ্যাত কপিরাইট ফ্রি যে ভিডিও ডাউনলোড করেছেন সে ভিডিওটি সফটওয়্যারে আপলোড করুন । 


এরপর আপনি যে অডিও ডাউনলোড করেছে সে অডিও আপলোড করুন। এরপর আপনাকে সফটওয়্যারের সাহায্যে ভিডিও এর সাথে অডিওটিকে সংযুক্ত করে নতুন একটি রুপ দিতে হবে ভিডিও এর। 


আশা করি আপনারা সফটওয়্যারের সাহায্যে ভিডিওটি এডিট করতে পারবেন। এরপর আপনারা এই ভিডিওটি ইউটিউবে আপলোড করলে ভিউ এর উপর নির্ভর করে আপনারা টাকা আয় করতে পারবেন। তবে পাঠক এই পদ্ধতিটিতে আপনাকে নির্ভরশীল হওয়া যাবেনা কেননা এটি যেকোনো সময় বন্ধ হয়ে যেতে পারে কপি রাইট ইস্যু এর কারণে। 


ভিডিও দেখে টাকা ইনকাম  করা যায়?


ইউটিউবে বিভিন্ন বিষয় নিয়ে কাজ করা যায় । আপনি ইউটিউব স্ক্রল করলে নিজেই আইডিয়া নিতে পারবেন কিভাবে ভিডিও বানাবেন ইউটিউবের জন্য। আপনাদের সুবিধার্থে আমি কয়েকটি উল্লেখ করছিঃ আপনি ইউটিউবে রান্নার ভিডিও অথবা ট্রাভেল ব্লগ অথবা বাচ্চাদের পড়ানোর চ্যানেল খুলতে পারেন। 


আশা করি ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম করা যায় কিভাবে তা নিয়ে আপনারা আপনাদের মনের প্রশ্নগুলোর উত্তর পেয়েছেন।

LikeYourComment