বিকাশ একাউন্ট চেক করার নিয়ম | Bkash Code | Bkash Check Code 2022

বিকাশ একাউন্ট চেক করার নিয়ম | Bkash Code | Bkash Check Code 2022. আপনি দুটি উপায় বিকাশ একাউন্ট চেক করতে পারেন একটি হলো ইউএসএসডি ডায়াল কোড এর ......

 বিকাশ একাউন্ট চেক করার নিয়ম - (Bkash Check Code 2022) -  বিকাশ মোবাইল ব্যাংকিং সেবার অন্যতম একটি নাম । বিকাশের মাধ্যমে প্রতিনিয়ত প্রচুর ডিজিটাল লেনদেন হয়ে থাকে বাংলাদেশে।


অন্য পোষ্ট: বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম | Bkash Account Check Number 


অন্যান্য যে মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান রয়েছে তাদের সাথে পাল্লা দিয়ে বিকাশ চলতেছে। আপনি যদি বিকাশের একজন গ্রাহক হয়ে থাকেন তাহলে আপনার জানা উচিত যে বিকাশ একাউন্ট চেক করার নিয়ম অথবা Bkash Check Code কি।  আপনি খুব সহজেই আপনার বিকাশ একাউন্ট চেক করতে পারেন। আজকে মূলত কথা বলব আপনার এই বিষয়টি নিয়ে যে কিভাবে আপনি বিকাশের ব্যালেন্স চেক করবেন  এবং বিকাশের অন্যান্য কিছু বিষয় তুলে ধরার চেষ্টা করবো যেগুলো আপনাদের কাজে আসবে।

বিকাশ একাউন্ট চেক করার নিয়ম | Bkash Code | Bkash Check Code 2022

অন্য পোষ্ট: রবি বন্ধ সিম অফার ২০২২ | Robi Bondho Sim Offer Check Code


বিকাশ একাউন্ট চেক করার নিয়ম - Bkash Check Code 2022


বিকাশ একাউন্ট আপনি দুটি উপায় দেখতে পারেন একটি হলো বিকাশ ডায়াল কোড এর মাধ্যমে আরেকটি হলো বিকাশ এপস এর মাধ্যমে । এখন আপনার ইচ্ছা যে আপনি কি উপায় বিকাশ একাউন্ট চেক করবেন আমি দুটি উপায় নিচে তুলে ধরছি আপনাদের সুবিধার জন্য।


Bkash Check Code 2022

আপনার বিকাশ একাউন্ট চেক করার জন্য সর্বপ্রথম আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *২৪৭#। 


এই ডায়াল কোড টি ব্যবহার করার পর আপনার মোবাইল ফোনে আপনি অনেকগুলো অপশন দেখতে পাবেন। আপনার বিকাশ একাউন্টে কত টাকা রয়েছে আপনি যদি তা দেখতে চান তাহলে এখান থেকে আপনি ৮ নম্বর অপশনটিকে সিলেক্ট করবেন যেখানে লেখা থাকবে মাই বিকাশ। আপনি ৮ লিখে সেন্ড বাটনে ক্লিক করবেন।


সেন্ড করার পর পুনরায় আপনার সামনে আবার অনেকগুলো অপশন চলে আসবে । এখান থেকে আপনি আপনার একাউন্ট চেক করার জন্য  প্রথম যে অপশনটি রয়েছে সেই অপশনটি সিলেক্ট করবেন অর্থাৎ এক নম্বর অপশন এবং সেখানে লেখা দেখবেন ব্যালেন্স চেক। আপনি 1 টাইপ করে পুনরায় আবার সেন্ড বাটনে ক্লিক করুন।

এরপর আপনার সামনে আবার একটি অপশন চলে আসবে (ইন্টার মেনু পিন) সেখানে আপনার বিকাশের গোপন পিন নাম্বার দিতে হবে ।আপনি আপনার বিকাশের গোপন পিন নাম্বারটি টাইপ করে পুনরায় সেন্ড বাটনে ক্লিক করবেন  । তবে আপনাকে বলে রাখি এই গোপন পিন নাম্বারটি আপনি কারো সাথে কখনোই শেয়ার করবেন না।


আপনি যদি সঠিকভাবে বিকাশ পিন নাম্বারটি দিয়ে থাকেন সেন্ড করার একটু সময় পরেই আপনার মোবাইলের স্ক্রিনে  আপনার বিকাশ একাউন্টের কত টাকা ব্যালেন্স রয়েছে সেটি জানতে পারবেন। আর এভাবেই মূলত আপনি ডায়াল কোড এর মাধ্যমে বিকাশ একাউন্ট চেক করে নিবেন।


বিকাশ একাউন্ট দেখার নিয়ম Bkash App Balance Check


বিকাশ এপস এর মাধ্যমে আপনি যদি এই বিকাশ একাউন্ট চেক করতে চান সে জন্য সর্বপ্রথম আপনাকে গুগল প্লে স্টোর থেকে বিকাশ অ্যাপস টি ডাউনলোড করে নিতে হবে । ডাউনলোড করার পরে আপনি সেই অ্যাপটি ওপেন করুন।


অ্যাপটি ওপেন করার পর আপনি এখানে দুটি অপশন দেখতে পাবেন। একটিতে হলো আপনার মোবাইল নাম্বার দিতে হবে আর অন্যটিতে হলো আপনার গোপন পিন নাম্বারটি দিতে হবে দুটি দেওয়ার পরে আপনি লগ ইন করুন এই অপশনে ক্লিক করবেন।


আপনি যদি সঠিকভাবে আপনার বিকাশ মোবাইল নাম্বার এবং এর পিন নাম্বার দিয়ে থাকেন তাহলে আপনার অ্যাপসটি স্বয়ংসম্পূর্ণ ভাবে ওপেন হবে । বিকাশ অ্যাপস টি ওপেন হওয়া পরে উপরের দিকে একটি অপশন দেখতে পাবেন  ব্যালেন্স জানতে ট্যাপ করুন


বিকাশ একাউন্ট চেক করার জন্য ব্যালেন্স জানতে ট্যাপ করুন এই অপশনের উপর ক্লিক করবেন। ক্লিক করার পরে আপনার বিকাশ একাউন্টে কত টাকা রয়েছে সেটি দেখতে পাবেন । আর এভাবেই আপনি খুব সহজে আপনার বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন।



এছাড়াও বিকাশ অ্যাপসের মাধ্যমে আপনি বিদ্যুৎ বিল পরিশোধ সহ ডিজিটাল লেনদেনের ক্ষেত্রে বিকাশের যতগুলো অপশন রয়েছে সকল অপশন আপনি এখানে দেখতে পারবেন। আপনার বিকাশ থেকে আপনি কত টাকা লেনদেন করেছেন তা খুব সহজেই জানতে পারবেন। তাই আমি বলব আপনাদেরকে আপনারা বিকাশ অ্যাপস ব্যবহার করুন।



বিকাশ একাউন্ট চেক করার নিয়ম যে দুটি রয়েছে সেগুলো আমি আপনাদের সামনে তুলে ধরেছি।আশা করি আজকের এই পোষ্ট টি আপনার একটু হলেও কাজে আসবে যদি আপনি বিকাশ মোবাইল ব্যাংকিং সেবায় নতুন এসে থাকেন এবং আপনার যদি না জানা থাকে যে কিভাবে বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করতে হয়।


LikeYourComment