উপায় মোবাইল ব্যাংকিং কোড | Upay Mobile Banking Code 2022

উপায় মোবাইল ব্যাংকিং কোড | Upay mobile banking code 2022 -আপনি যদি উপায় মোবাইল ব্যাংকিং সেবায় নতুন হয়ে থাকেন তাহলে আজকের এই পোস্ট থেকে জেনে নিন। ..

 উপায় মোবাইল ব্যাংকিং কোড | Upay Mobile Banking Code 2022 - উপায় মোবাইল ব্যাংকিং সেবা বাংলাদেশে 2020 সালে মূলত সম্পূর্ণভাবে যাত্রা শুরু করেছে। এখন পর্যন্ত উপায় মোবাইল ব্যাংকিং সেবা অন্যান্য যে মোবাইল ব্যাংকিং সেবার মত জনপ্রিয় হয়ে উঠতে পারেনি।  


আপনি যদি উপায়  মোবাইল ব্যাংকিং সেবায় নতুন হয়ে থাকেন । তাহলে আজকের এই পোস্ট থেকে  জেনে নিন যে উপায় মোবাইল ব্যাংকিং কোড কি এবং কিভাবে আপনি আপনার উপায় একাউন্টের ব্যালেন্স দেখা সহ যাবতীয় তথ্য দেখতে পারবেন।

আরো পড়ুন: টেলিটক কাস্টমার কেয়ার কবে বন্ধ থাকে


💡Table of Contents

  1. উপায় মোবাইল ব্যাংকিং কোড
  2. উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপ
  3. উপায় হেল্পলাইন নাম্বার
  4. উপায় মোবাইল ব্যাংকিং খরচ
  5. উপায় মোবাইল ব্যাংকিং সুবিধা কি কি?


উপায় মোবাইল ব্যাংকিং কোড | Upay Mobile Banking Code 2022

আরো পড়ুন: 016 কোন সিম


উপায় মোবাইল ব্যাংকিং কোড 

উপায় মোবাইল ব্যাংকিং কোড হল এই ডায়াল কোড *268# । এর মাধ্যমে আপনি খুব সহজেই আপনার উপায় একাউন্ট এর যাবতীয় তথ্যাবলী দেখতে পাবেন। উপায় একাউন্টের ব্যালেন্স দেখার জন্য আপনি এই কোডটি ব্যবহার করতে পারেন ।


 আপনি যেই মোবাইল নাম্বার দিয়ে আপনার উপায় একাউন্ট খুলেছেন অবশ্যই সেই মোবাইল নাম্বার থেকেই আপনাকে এই কোডটি ডায়াল করতে হবে।


উপায় একাউন্টের ব্যালেন্স চেক করার জন্য আপনার মোবাইল ফোন থেকে সর্বপ্রথম  ডায়াল করুন 268# । এই কোডটি ডায়াল করার পর আপনার মোবাইল স্ক্রীনে অনেকগুলো অপশন দেখতে পাবেন । 


সেখান থেকে আপনি সাত নম্বর অপশনটিকে সিলেক্ট করে দিবেন। এরপর আপনার সামনে আবারো কিছু অপশন চলে আসবে। সেখান থেকে আপনি ১ নম্বর অপশনটা সিলেক্ট করবেন ।

এরপর আপনার সামনে আরেকটি অপশন আসবে সেখানে  উপায় একাউন্টের গোপন পিন নাম্বার দিতে হবে । আপনি আপনার উপায় একাউন্টের গোপন পিন নাম্বার টাইপ করে পুনরায় আবার সেন্ড বাটনে ক্লিক করবেন।  

আপনি যদি উপায় একাউন্টের গোপন পিন নাম্বার সঠিকভাবে দিয়ে থাকেন তাহলে আপনার মোবাইল স্ক্রীনে উপায় একাউন্টে ব্যালেন্স এ মোট কত  টাকা রয়েছে সেটি দেখতে পাবেন । 


অবশ্যই একটা কথা বলে রাখি আপনার উপায় একাউন্টের গোপন পিন নাম্বার কারো সাথে কখনোই শেয়ার করবেন না।


আরো পড়ুন: 018 কোন সিম

উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপ

আপনি খুব সহজেই উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস এর মাধ্যমে আপনার যাবতীয় ডিজিটাল লেনদেন করতে পারবেন। আপনি যদি উপায় একাউন্টের ব্যালেন্স চেক করতে চান তাহলে আপনাকে সর্বপ্রথম উপায় অ্যাপসটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে ।

এরপর অ্যাপসটি ওপেন হলে আপনাকে কিছু তথ্য দিয়ে ঐ অ্যাপসে লগইন করতে হবে । মূলত তথ্য বলতে আপনার উপায় মোবাইল ব্যাংকিং এর মোবাইল নাম্বার এবং  গোপন পিন নাম্বার দিতে হবে।


 আপনি যদি সঠিকভাবে মোবাইল নাম্বার এবং  গোপন পিন নাম্বার দিয়ে থাকেন তাহলে লগইন হয়ে যাবে । লগইন হবার পর আপনি ডান পাশে ব্যালেন্স নামে একটি অপশন দেখতে পাবেন । 


ব্যালেন্স চেক করার জন্য ব্যালেন্স অপশনে  ক্লিক করুন । ক্লিক করার সাথে সাথেই আপনি আপনার উপায় একাউন্টের ব্যালেন্স দেখতে পাবেন ।


এছাড়াও  উপায়ে একাউন্টের অ্যাপসটি দিয়ে আপনি বিদ্যুৎ বিল, মোবাইল রিচার্জ এবং ডিজিটাল পেমেন্ট গুলো করতে পারবেন। আপনার কাজ খুব সহজে করার জন্য আমি বলব আপনি উপায় এর নিজস্ব অ্যাপস ব্যবহার করুন।


উপায় হেল্পলাইন নাম্বার


আপনি যদি কখনও উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট এর কোন সমস্যায় পড়েন অথবা কোন নির্দিষ্ট তথ্য সম্পর্কে জানতে চান তাহলে আপনি উপায় এর উপায় হেল্পলাইন নাম্বার ব্যবহার করুন । উপায় হেল্পলাইন নাম্বার হল 16268 । 

উক্ত হেল্পলাইন নাম্বারে ফোন দিয়ে আপনি খুব সহজেই আপনার উপায় একাউন্ট এর যাবতীয় সমস্যা সমাধান সম্পর্কে জেনে নিতে পারবেন।

উপায় হেল্পলাইন নাম্বার দিন রাত 24 ঘন্টা সপ্তাহে সাত দিন খোলা থাকে। তাই আপনি যদি কখনো আপনার উপায় অ্যাকাউন্ট নিয়ে কোনো সমস্যায় পড়েন। 


তাহলে প্রথমত আপনি উপায় হেল্পলাইন নাম্বারে ফোন দিয়ে আপনার সমস্যা তাদের কাছে তুলে ধরবেন । এরপর উপায় এর একজন প্রতিনিধি আপনার  ঐ সমস্যা কিভাবে সমাধান করতে হবে সেটি বলে দিবে।


উপায় মোবাইল ব্যাংকিং খরচ

উপায় মোবাইল ব্যাংকিং এর খরচ কত ?  আপনি যদি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের বুথ থেকে টাকা উত্তোলন করেন তাহলে প্রতি হাজারে ৮ টাকা খরচ হবে । 

এছাড়াও আপনার মোবাইল থেকে ইউএসডি ডায়াল কোড এর মাধ্যমে টাকা উত্তোলন করেন সেক্ষেত্রেও ৮ টাকা  খরচ হবে প্রতি হাজারে। আপনার উত্তর খুব সংক্ষেপে দিয়ে দেওয়ার চেষ্টা করছি।

উপায় মোবাইল ব্যাংকিং সুবিধা কি কি?

উপায় মোবাইল ব্যাংকিং সেবার সুবিধা আমি নিচে সংক্ষেপে তুলে ধরছি:

  • উপায় মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে সেন্ড মানি করতে পারবেন এবং খুব স্বল্প  খরচে। 

  • এই মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে অর্থ সঞ্চয় করতে পারবেন এবং সেই সঞ্চয়  অর্থ থেকে প্রতি বছরে আপনি মুনাফা অর্জন করতে পারবেন।

  • উপায় মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে মোবাইল রিচার্জ করতে পারবেন। 

  • উপায় মোবাইল ব্যাংকিং সেবা ব্যবহার করে আপনি  খুব সহজেই ক্যাশ আউট করে নিতে পারেন। 

  • উপায়  মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে আপনি কোন রকম ঝামেলা ছাড়াই যেকোনো বিল প্রদান করতে পারেন যেমনঃ- গ্যাস বিল, বিদ্যুৎ বিল, পানির বিল, টেলিফোন বিল, ইন্টারনেট বিল ইত্যাদি। 

  • এছাড়াও আপনি কি কি ডিজিটাল লেনদেন করতে পারবেন সকল ইনফরমেশন আপনি উপায় অ্যাপস এর ভেতর পেয়ে যাবেন




আজকের এই পোস্টে উপায় মোবাইল ব্যাংকিং কোড সহ হেল্পলাইন নাম্বার , উপায় মোবাইল ব্যাংকিং এর সুবিধা কি,  উপায়  মোবাইল ব্যাংকিং খরচ কত এগুলো তুলে ধরেছি। আশাকরি এই সকল তথ্য গুলি আপনার একটু হলেও কাজে আসবে যদি আপনি উপায় মোবাইল ব্যাংকিং সেবায় নতুন হয়ে থাকেন।

LikeYourComment