২০২২ সালের কোরবানির ঈদ কত তারিখে হবে বাংলাদেশ

২০২২ সালের কোরবানির ঈদ কত তারিখে হবে বাংলাদেশে । আজকে সেই বিষয়টি আপনাদের সামনে তুলে ধরব।

 ২০২২ সালের কোরবানির ঈদ কত তারিখে হবে বাংলাদেশে এ বিষয়টি অনেকেই গুগলে সার্চ করে থাকেন। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব 2022 সালের কত তারিখে কোরবানির ঈদ।


ঈদ-উল-আযহা প্রত্যেক মুসলমানদের জন্য দ্বিতীয় আনন্দ উৎসবের দিন। এই দিনটি পালিত হয় আরবি জিলহজ্ব মাসের 10 তারিখে । পবিত্র হজ্জ এবং প্রতীক হিসেবে দুম্বা গরু ছাগল উট ইত্যাদি কুরবানী দেওয়া হয়।


অন্য পোষ্ট: বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম | Bkash Account Check Number 


💡Table of Contents

ঈদুল আযহা ২০২২ কত তারিখে

2022 সালে কোরবানির ঈদ কত তারিখে এটি জানা কেন দরকার


২০২২ সালের কোরবানির ঈদ কত তারিখে হবে বাংলাদেশ

অন্য পোষ্ট: উপায় মোবাইল ব্যাংকিং কোড | Upay Mobile Banking Code 2022


ঈদুল আযহা ২০২২ কত তারিখে

ঈদুল আযহা জিলহজ মাসের 10 তারিখ থেকে 12 তারিখ পর্যন্ত তিন দিন স্থায়ী হয়ে থাকে । ঈদুল ফিতর এবং ঈদুল আযহার দুই মাস 10 দিনের ব্যবধান রয়েছে। এই হিসাবে 70 দিন পর ঈদুল আযহা অনুষ্ঠিত হয়। 2022 সালের কোরবানির ঈদ ইংরেজি সাল হিসেবে 10 জুলাই বাংলাদেশ অনুষ্ঠিত হবে । 

(বিশেষ দ্রষ্টব্য চাঁদ দেখার উপর নির্ভরশীল)



2022 সালে কোরবানির ঈদ কত তারিখে এটি জানা কেন দরকার


 আপনি  যদি কোরবানির ঈদের সঠিক সময়ে জেনে থাকেন তাহলে সেই অনুযায়ী আপনার সুবিধামতো কোরবানির জন্য পশু কিনতে পারবেন। আপনি যদি আপনার এলাকার বাইরে থাকেন সেক্ষেত্রে আপনি কুরবানীর এই দিনটি সম্পর্কে জানলে সময়মতো বাড়িতে পৌঁছাতে পারবেন ইনশাআল্লাহ।


তাছাড়া কোরবানির ঈদ উপলক্ষে আপনাদের ভেতরে হয়তো অনেক ধরনের পরিকল্পনা থাকতে পারে। সেই পরিকল্পনাগুলো  কিভাবে বাস্তবায়ন করবেন তা আপনারা সিদ্ধান্ত গ্রহণ করতে পারেন নির্ধারিত তারিখ জেনে নেওয়ার পর।


যদি আপনি নির্ধারিত তারিখ না জেনে থাকেন তাহলে আপনার জন্য সঠিক পরিকল্পনা করা কিছুটা অন্যরকম হয়ে যাবে। 


আজকের এই পোস্ট থেকে আপনি জেনে নিয়েছেন যে 2022 সালের কোরবানির ঈদ কত তারিখে আশাকরি এই বিষয়টা আপনার একটু হলেও উপকারে আসবে।

আর এই প্রশ্নের মাধ্যমে আপনারা আসল তারিখ জেনে নিয়ে নিজেদের পছন্দের কোরবানির পশু কিনতে পারবেন এবং সুন্দরভাবে ঈদ পালন করতে পারবেন।



LikeYourComment