সিমের নাম্বার দেখার কোড | ভুলে যাওয়া সিমের নাম্বার | All Sim Number Check

সিমের নাম্বার দেখার কোড -GP-Banglalink-Robi-Teletalk-Airtel-All Sim Number Check 2022. সকল সিমের নাম্বার দেখার জন্য আপনারা এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন।.

 সিমের নাম্বার দেখার কোড - GP-Banglalink-Robi-Teletalk- Airtel | All Sim Number Check -   সিমের নাম্বার জানার উপায় — বাংলাদেশে মোবাইল ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। আর এই মোবাইলের সাথে সাথে আমাদের সিম ব্যবহারের সংখ্যাও কিন্তু প্রতিনিয়ত বাড়ছে। দেখা যায় একজনের একটা মোবাইল আছে অথচ সিম রয়েছে প্রায় 10 টার মত। এমনটি আসলে বর্তমানে হচ্ছে অনেক সময়ই সিমের নাম্বার মনে থাকে না । তো কিভাবে আপনারা ভুলে যাওয়া সিমের নাম্বার খুব সহজে বের করবেন। আজকের এই পোস্টে আমি সকল সিমের নাম্বার কিভাবে খুব সহজে বের করা যায় সেটি নিয়ে আলোচনা করব।

অন্য পোষ্ট: নামাজের সময়সূচি ২০২২ | আজকের নামাজের সময়সূচি | Namaz Time

সিমের নাম্বার দেখার কোড | ভুলে যাওয়া সিমের নাম্বার | All Sim Number Check

অন্য পোষ্ট: 013 কি সিম | 013 কোন সিমের নাম্বার | 013 Which Operator in Bangladesh

এই পোস্টের মূল বিষয় হলো : 

  • ভুলে যাওয়া সিমের নাম্বার উপায়
  • Skitto Number Check
  • Gp Number Check
  • Airtel Number Check
  • Robi Sim Number Check
  • Banglalink Number Check Code
  • Teletalk number check Code

অন্য পোষ্ট: 018 কোন সিমের নাম্বার | 018 which operator in Bangladesh

ভুলে যাওয়া সিমের নাম্বার জানার উপায়


আমাদের বাংলাদেশের বেশীরভাগ মোবাইল ব্যবহারকারী একাধিক সিম রয়েছে। অনেক সময় যে সিম গুলো সচরাচর চালানো না হয় তার নাম্বার আমরা ভুলে যাই । কিভাবে আপনি ভুলে যাওয়া সিমের নাম্বার বের করবেন আজকের এই পোস্টের মাধ্যমে সেটি জানিয়ে দেওয়া হবে। তবে  আমাদের বাংলাদেশে জনপ্রিয় ৫টি মোবাইল ফোন অপারেটর রয়েছে যেমনঃ গ্রামীণফোন, বাংলালিংক, রবি, এয়ারটেল, টেলিটক।  আমি এখানে সকল সিমের ভুলে যাওয়া নাম্বার কিভাবে বের করবেন সেটি পর্যায়ক্রমে তুলে ধরছি । 

Skitto সিমের নাম্বার দেখার নিয়ম - Skitto Number Check


Skitto সিম মূলত গ্রামীণফোনের একটি সিম নাম্বার। এটি আসলে বলা চলে ইন্টারনেটের জন্য সবচেয়ে বেশি অফার থাকে । আপনি যদি এই সিমটি ব্যবহার করেন কোন কারণে যদি Skitto সিমের নাম্বার ভুলে যান তাহলে কিভাবে বের করবেন । বের করা খুবই সহজ আপনি শুধু আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *২#। এ কোডটি ডায়াল করার সাথে সাথেই আপনি আপনার স্কুটি সিমের নাম্বার দেখতে পাবেন।

গ্রামীণ নাম্বার দেখার কোড - Gp Number Check


১। গ্রামীন ফোনের ভুলে যাওয়া সিমের নাম্বার বের করার জন্য আপনার মোবাইল ফোন থেকে শুধু ডায়াল করুন *2# । এ কোডটি ডায়াল করার একটু সময় পরেই আপনি আপনার ভুলে যাওয়া গ্রামীণফোন সিমের নাম্বার পেয়ে যাবেন।

২। আপনি যদি গ্রামীণফোন (জিপি)  সিমের একাউন্ট ব্যালেন্স দেখতে চান তাহলে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *566# প্রিপেইড ।

৩। Gp সিমে আপনি কোন প্যাকেজের মধ্যে আছেন সেটি জানার জন্য আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *111*1*6*4# ।

৪। ইন্টারনেট ব্যালেন্স বা ডাটা প্যাক সম্পর্কে জানতে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *566*10# কিংবা *121*1*4#।

৫। জিপি সিমে মিনিট চেক করতে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *566*20# কিংবা *566*24# 

৬। এসএমএস ব্যালেন্স চেক করতে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *566*2# অথবা *566*14# ।


৭। আপনার মোবাইল সিমে যদি পর্যাপ্ত পরিমাণে টাকা না থাকে তাহলে আডভান্স ব্যালেন্স নিতে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *1010*1# ।

৯। জিপি সিমের পোস্টপেইড অ্যাকাউন্ট ব্যাল্যান্স চেক করার জন্য আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন  12115 কিংবা এসএমএস করতে হবে এই নাম্বারে 2000।

অন্য পোষ্ট: 016 কি নাম্বার | 016 which operator in Bangladesh

এয়ারটেল সিমের নাম্বার দেখার উপায় - এয়ারটেল ব্যালেন্স চেক - Airtel Number Check


১। এয়ারটেল সিমের নাম্বার ভুলে গেলে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *2# 

২। এয়ারটেল সিমের  একাউন্ট ব্যালেন্স চেক করার জন্য আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন*778# ।

৩। এয়ারটেল অপেরাটরের বোনাস চেক করতে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *778*1# কিংবা *778*7# ।

৪। এয়ারটেল সিমের এসএমএস সম্পর্কে জানার জন্য আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *778*2#।

৫। এয়ারটেল সিমের মূল ইন্টারনেট ব্যালেন্স চেক করতে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *8444*88#। এছাড়াও ফ্রি এসএমএস দেখতে  মোবাইল ফোন থেকে ডায়াল করুন *778*6# এবং ফ্রি মিনিট দেখতে ডায়াল করুন *778*5# ।

৬। এয়ারটেলের বোনাস মিনিট দেখতে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *778*3# এবং বোনাস এমএমএস দেখতে মোবাইল থেকে ডায়াল করুন *778*8#।

 রবি সিমে এস এম এস দেখার কোড - Robi Sim Number Check


১। রবি সিমের নাম্বার ভুলে গেলে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *2# 

২। রবিতে মূল অ্যাকাউন্ট ব্যালেন্স দেখতে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *222# (প্রিপেইড) 

৩। ইন্টারনেট ব্যালেন্স সম্পর্কে জানতে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *8444*88# 

৪। রবি মিনিট চেক করতেআপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *222*3# ৫। রবি এসএমএস ব্যালেন্স চেক করতে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *222*11# এবং এমএমএস ব্যালেন্স চেক করতে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *222*13#। 


বাংলালিংক সিমের নাম্বার দেখার কোড - বাংলালিংক ব্যালেন্স চেক - Banglalink Number Check Code


১। বাংলালিংক সিমের নাম্বার ভুলে গেলে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *511# 

২। বাংলালিংক সিমের কত টাকা ব্যালেন্স এ আছে সেটি দেখতে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *124# 

৩। বাংলালিংক সিমের প্যাকেজ সম্বন্ধে জানতে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *121*2*1# এছাড়াও সিমে পর্যাপ্ত পরিমাণে ব্যালেন্স না থাকলে অ্যাডভান্স লোন নিতে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *874# এবং আডভান্স ব্যালেন্স চেক করার জন্য আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *874*0# ।

৪। বাংলালিংক সিমের মিনিট ও এসএমএস চেক করতে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *124*2# এবং সিমের বোনাস আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *124*3# 

৫। বাংলালিংক সিমের ইন্টারনেট ব্যালেন্স চেক করার আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *124*5#। 

টেলিটক নাম্বার দেখার উপায় ২০২২ - Teletalk number check Code


১। টেলিটক সিমের নাম্বার ভুলে গেলে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করুন *511# এবং মূল অ্যাকাউন্ট ব্যালেন্স দেখতে মোবাইলে ডায়াল করুন *152# (প্রিপেইড) । আপনি যদি ডায়াল কোড এর মাধ্যমে আপনার ভুলে যাওয়া টেলিটক নাম্বার দেখতে না পান । তাহলে আপনি এসএমএস এর মাধ্যমে নাম্বারটি দেখে নিন । সেটি করার জন্য আপনার মোবাইল এর মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে বড় হাতের P এবং সেন্ড করতে হবে 154 এই নাম্বারে। ফিরতি ম্যাসেজে আপনি আপনার ভুলে যাওয়া টেলিটক সিমের নাম্বার দেখতে পাবেন।

৩। টেলিটক সিমের ইন্টারনেট ব্যালেন্স সম্পর্কে জানতে মোবাইলে ডায়াল করুন U > Send 111। 


আজকের এই পোস্টে আমি তুলে ধরেছি সকল সিমের ভুলে যাওয়া নাম্বার কিভাবে আপনি খুব সহজে বের করবেন। আশা করি এই পোস্টটি আপনার একটু হলেও উপকারে আসবে যদি আপনি একজন মোবাইল ব্যবহারকারী হয়ে থাকেন বাংলাদেশের পেক্ষাপটে। এই ওয়েবসাইটে বিভিন্ন ধরনের প্রশ্নের উত্তর দেওয়া হয়ে থাকে তাই ওয়েবসাইটটিকে আপনার ব্রাউজারে সেভ করে রাখতে পারেন।
LikeYourComment