রিয়েলমি অফিসিয়াল ফোন চেনার উপায় | IMEI Check Realme Bangladesh

রিয়েলমি অফিসিয়াল ফোন চেনার উপায় | IMEI Check Realme Bangladesh কিভাবে আপনি রেলমি মোবাইল ফোন গুলো চেক করবেন যে এটি অরিজিনাল কিনা আজকের এই পোস্টের মা

 রিয়েলমি অফিসিয়াল ফোন চেনার উপায় | IMEI Check Realme Bangladesh - রিয়েলমি ফোন গুলো বাংলাদেশে বর্তমানে বেশ জনপ্রিয়তা রয়েছে। অনেকেই রিয়েলমি ফোন কিনতে চান কেনার সময় অনেকে মনে করেন যে আসলে এটি আসল নাকি নকল । কিভাবে আপনি রিয়েল মি অফিশিয়াল ফোন গুলো চিনবেন। আজকের এই পোস্টের মাধ্যমে আমি আপনাদের সেটি তুলে ধরবো।


অন্য পোষ্ট: ২০২৭ সালের ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে |  Cricket World Cup 2023

রিয়েলমি অফিসিয়াল ফোন চেনার উপায় | IMEI Check Realme Bangladesh
অন্য পোষ্ট: ২০২৬ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে


রিয়েলমি অফিসিয়াল ফোন চেনার উপায়

রিয়েলমি অফিশিয়াল ফোন চেক করার জন্য সর্বপ্রথম আপনি এই লিংকে ক্লিক করুন। এখানে যে বক্সটি দেখতে পাচ্ছেন সেখানে আপনার রিয়েল মি ফোনের আইএমইআই  (IMEI)  নাম্বার টি দিয়ে দিন। এরপর চেক নাও এই বাটনে ক্লিক করুন । আপনি যদি না জেনে থাকেন আইমি নাম্বার কিভাবে বের করতে হয় তাহলে জাস্ট আপনার মোবাইল ফোনের ডায়াল অপশনে গিয়ে ডায়াল করুন *#06#।এই কোডটি ডায়াল করার একটু সময় পরে আপনি আপনার রিয়েলমি ফোনের 15 ডিজিটের আইএমইআই নাম্বার পেয়ে যাবেন।

চেক নও বাটনে ক্লিক করার পর আপনার ফোনটি যদি ওরজিনাল রিয়েলমি ফোন হয়ে থাকে তাহলে সম্পূর্ণ ডাটা আপনার সামনে চলে আসবে । যে আপনার মোবাইলটি কত সালে কত তারিখে তৈরি হয়েছে বিস্তারিত সব বিষয়ে আপনার ঐখানে দেখাবে।


আর এভাবেই আপনি রিয়েলমি অরজিনাল ফোন  চিনতে পারবেন। কেননা আমি উপরে যে লিঙ্কটি দিয়েছি সেই লিঙ্ক টি রিয়েলমি অফিশিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক। যার মাধ্যমে খুব সহজেই অফিশিয়াল ফোন গুলো চেনা যায় । রিয়েলমি কোম্পানি গ্রাহকদের কথা চিন্তা করেই তারা এই অপশন চালু করেছে যাতে গ্রাহক না পরে প্রতারিত হয়।


 IMEI Check Realme Bangladesh অফিসিয়াল ফোন চেনার উপায়

এবার আসুন বাংলাদেশ থেকে রিয়েলমি মোবাইল ফোন কিনলে সেটি অফিশিয়াল কিনা সেটি কিভাবে যাচাই করবেন। সর্বপ্রথম আপনার রিয়েলমি মোবাইল ফোনের (IMEI)  আইএমইআই নাম্বার বের করে লিখে রাখুন। (IMEI)   নাম্বার বের করার জন্য শুধু আপনার মোবাইল ফোন থেকে *#06#এই কোডটি ডায়াল করবেন। এখানে আপনার রিয়েলমি ফোন এর যদি দুটি সিমের হয় তাহলে দুইটি আইএমই নাম্বার দেখাবে । আপনি যেকোনো একটি আইমি নাম্বার কপি করে নিবেন। এরপর চলে যাবেন আপনার মোবাইলের মেসেজ অপশনে এবং মেসেজ অপশনে গিয়ে টাইপ করবেন KYD<space>15 Digit IMEI এবং সেন্ড করবেন এই নাম্বারে  16002


সেন্ড করার পর ফিরতি মেসেজে (BTRC) বিটিআরসি থেকে আপনাকে জানিয়ে দেওয়া হবে যে আপনার ফোনটি অফিসিয়াল নাকি আনঅফিসিয়াল। এভাবেই মূলত বাংলাদেশ থেকে খুব সহজেই আপনি শাওমি  বা অপপো যে কোন মোবাইল ফোন চেক করে নিতে পারবেন।
LikeYourComment