দাউদের সবচেয়ে ভালো মলম নাম, দাম | দাউদের এন্টিবায়োটিক, ঔষধ, এন্টিফাঙ্গাল সাবান

দাউদের সবচেয়ে ভালো মলম নাম, দাম | দাউদের এন্টিবায়োটিক, ঔষধ, এন্টিফাঙ্গাল সাবান

দাউদের সবচেয়ে ভালো মলম সম্পর্কে সকল বিষয় জানতে পারবেন। বিভিন্ন সময় আমাদের ত্বকে চর্মরোগের প্রকোপ দেখা যায়। আর চর্মরোগ বিভিন্ন কারণে হতে পারে। যেমন, জীবাণু সংক্রমণ, আঘাত বা জ্বালা, খাদ্য বা ওষুধের প্রতিক্রিয়া ছাড়াও পরিবেশগত কারণেও চর্মরোগ হয়। আর এই চর্মরোগের কারণে আমাদের শরীরের বিভিন্ন অংশে দাউদ দেখা যায়।


আর এই দাউদ থেকে মুক্তি পাওয়ার জন্য আপনি কিভাবে ঘরোয়া চিকিৎসা নিবেন, কি কি মলম ব্যবহার করবেন এবং কোন ধরনের সাবান ব্যবহার করবেন। সেগুলো নিয়ে আজকের আর্টিকেলে বিস্তারিত বলা হবে।


দাউদের সবচেয়ে ভালো মলম
দাউদের সবচেয়ে ভালো মলম

দাউদের সবচেয়ে ভালো মলম কোনটি?

বর্তমান সময়ে এমন অনেক ধরনের মলম দেখতে পাওয়া যায় যে মলম গুলো ব্যবহার করলে দাউদ থেকে মুক্তি পাওয়া সম্ভব। তবে মনে রাখবেন, দাউদ দুর করার জন্য কখনই নিন্ম মানের মলম ব্যবহার করবেন না। কেননা, আপনি যদি নিন্ম মানের মলম ব্যবহার করেন তাহলে কিন্তুু হিতে বিপরীত হওয়ার সম্ভাবনা থাকবে।


তাই এবার আমি আপনাকে বেশ কিছু দাউদের সবচেয়ে ভালো মলমের সাথে পরিচয় করিয়ে দিবো। যে দাউদের চিকিৎসা মলম গুলো আপনার দাউদ থেকে মুক্তি দিতে অনেক কার্যকরী ভূমিকা পালন করবে। যেমন,


০১ - রেনাসোন ক্রিম ( Renasone cream ) | Renasone Cream Price in Bangladesh ৳৪৬.৮০ টাকা

০২ - ইকোনেট ক্রিম ( Econet cream ) | Econet Cream Price in Bangladesh ৳২৮.৮০ টাকা

০৩ - ক্লোপিরক্স ক্রিম ( Clopirox cream ) | Clopirox Cream Price in Bangladesh ৳৯৯.০০ টাকা

০৪ - লুলিজল ক্রিম ( Lulizol cream ) | Lulizol Cream Price in Bangladesh ৳১৬২.০০ টাকা

০৫ - ফানজিরক্স ক্রিম ( Funzirox Cream ) |Funzirox Cream Price in Bangladesh ৳৯৯.৪০ টাকা


এই ৫ টি ক্রিম এর কার্যকারিতা ও অনলাইন থেকে কিনবেন। তা বিবরণ দেওয়া হলো


০১ - রেনাসোন ক্রিম ( Renasone cream )

সাধারনত শরীরের বিভিন্ন অংশে ছত্রাকের কারণে দাউদের সৃষ্টি হয়। আর আপনি যদি Renaissance cream ব্যবহার করেন তাহলে আপনার শরীরের এই ক্ষতিকর ছত্রাকের বৃদ্ধি রোধ পাবে। 

আর আপনি যখন নিয়মিত দাউদের স্থানে রেনাসোন ক্রিম ব্যবহার করবেন তখন আপনি দাউদের চুলকানি থেকে মুক্তি পাবেন। আর বর্তমান সময়ে এই দাউদের মলমটি ৳৪৬.৮০ টাকায় কিনতে পাওয়া যাবে। অনলাইন বিশ্বস্ত ওয়েবসাইট থেকে কিনতে চাইলে Renasone Cream Buy Details 
 

০২ - ইকোনেট ক্রিম ( Econet cream )

যখন আমাদের শরীরের বিভিন্ন স্থানে দাউদ দেখা যায় তখন সেই দাউদ গুলো চামড়ার উপরে গোলাকার আকৃতির হয়ে চুলকাতে থাকে। আর যখন আমরা সেই দাউদের স্থান গুলোতে চুলকাই তখন সেখানে ঘা সৃষ্টি হয়। এভাবে আপনি যতো বেশি চুলকাবেন আপনার ঘা ততো বেশি বৃদ্ধি পাবে।


তো আপনি যদি সেই দাউদের গোলকার স্থান গুলোতে Econet Cream এর প্রলেপ দেন। তাহলে আপনি দাউদের চুলকানি ও সংক্রম থেকে মুক্তি পাবেন। আর আপনি বর্তমানে এই জনপ্রিয় দাউদের মলমটি মাত্র ২৮.৮০ টাকায় কিনতে পারবেন। অনলাইন বিশ্বস্ত ওয়েবসাইট থেকে কিনতে চাইলে Econet Cream Buy Details


০৩ - ক্লোপিরক্স ক্রিম ( Clopirox cream )

আপনারা যারা নিয়মিত দাউদের মলম ব্যবহার করেন তারা অবশ্যই Clopirox Cream এর নাম শুনে থাকবেন। কারন, এটি হলো দাউদ নিরাময় করার জন্য উপযুক্ত একটি মলম। যে মলমটি আপনার দাউদ এর স্থানে প্রলেপ দিলে খুব দ্রুত আরোগ্য লাভ করতে পারবেন। আর আপনারা যারা এই মলমটি ক্রয় করতে চান তারা মাত্র ৯৯.০৬ টাকায় এই উপকারী মলমটি কিনতে পারবেন। অনলাইন বিশ্বস্ত ওয়েবসাইট থেকে কিনতে চাইলে Clopirox Cream Buy Details
 

০৪ - লুলিজল ক্রিম ( Lulizol cream )


আজকের আলোচিত অন্যান্য দাউদের মলমের তুলনায় এই মলমটির দাম কিছুটা বেশি। কারন আমাদের শরীরে যেসব ছত্রাক, ভাইরাস ও ব্যাকটেরিয়ার কারণে দাউদ হয়। সে গুলোকে Lulizol cream এর দিয়ে খুব সহজে ধ্বংস করা সম্ভব। আর যখন আপনি আপনার দাউদের স্থানে এই মলটি ব্যবহার করবেন তখন আপনি অনেক উপশম অনুভব করতে পারবেন। অনলাইন বিশ্বস্ত ওয়েবসাইট থেকে কিনতে চাইলে Lulizol Cream Buy Details


০৫ - ফানজিরক্স ক্রিম ( Funzirox Cream )

এটি হলো দাউদ রোগ নিরাময় করার জন্য মানসম্মত একটি মলম। যেটি ব্যবহার করলে আপনার যে কোনো ধরনের দাউদ থেকে মুক্তি পাওয়া সম্ভব। আর বর্তমান সময়ে এই উপকারী Fanzyrox Cream টি খুব কম দামে কিনতে পাওয়া যায়। যেটি আপনি মাত্র ১০০ টাকা দিয়ে কিনতে পারবেন।


তো বর্তমান সময়ে দাউদ থেকে মুক্তি পেতে কোন কোন মলম গুলো সবচেয়ে কার্যকরী। সেই মলম গুলো সম্পর্কে উপরে বিস্তারিত বলা হয়েছে। তবে মলম ব্যবহার করার পাশাপাশি আপনাকে ঔষুধ খেতে হবে। যে গুলো নিয়ে নিচের আলোচনায় বিস্তারিত বলা হলো। অনলাইন বিশ্বস্ত ওয়েবসাইট থেকে কিনতে চাইলে Funzirox Cream Buy Details

 


🔏 NOTE: আমি কোনো লাইসেন্স প্রাপ্ত ডক্টর নই। আর কোনো ঔষধ সেবন করার পূর্বে অবশ্যই অভিজ্ঞ ডক্টরের পরামর্শ নেওয়া উচিত। 



আরো পড়ুন:- ইতালিতে সর্বনিম্ন বেতন কত


দাউদের সবচেয়ে ভালো ঔষধ | দাউদের ক্যাপসুল

যখন আপনি আপনার শরীরের কোথাও দাউদ দেখতে পারবেন তখন অবশ্যই আপনাকে দাউদ থেকে মুক্তি পাওয়ার জন্য ঔষধ সেবন করতে হবে। আর দাউদের মলম ব্যবহার করার পাশাপাশি আপনি ক্লট্রিমাজোল, মাইকোনাজোল, টার্বিনাফিন ও কিটোকোনাজল এই ঔষুধ গুলো একটানা ৩ থেকে ৪ সপ্তাহ পর্যন্ত ব্যবহার করতে হবে।

 


০১ - Anicon (অনিকন) | Anicon price in bangladesh ৳০৫ টাকা 

০২ - Fluoxetine (ফ্লুক্সোটিন) | Fluoxetine price in bangladesh  ৳২৩.২০ টাকা 

০৩ - Fluzol (ফ্লুজল) | Fluzol price in bangladesh ৳৭.২০ টাকা 

০৪ - Cosflu (কসফ্লু) | Cosflu price in bangladesh ৳৭.২০ টাকা 

০৫Flujo (ফ্লুজো) 



০১ - Anicon (অনিকন): এটি হলো এক ধরনের এন্টিফাঙ্গাল ঔষুধ। যেটি ব্যবহার করলে আপনার দাউদের চুলকানি কমে যাবে। এর পাশাপাশি আপনার দাউদ সৃষ্টিকারী ছত্রাক কে পুরোপুরিভাবে ধ্বংস করে দিবে। যার ফলে আপনার শরীরে থাকা দাউদের পরিমান তুলনামূলক ভাবে কমতে শুরু করবে।


আর এই ঔষুধের দাম খুব একটা বেশি নয় কারণ বর্তমানে এই ঔষুধ প্রতি মাত্র ০৫ টাকা দিয়ে কিনতে পাওয়া যায়।


০২ - Fluoxetine (ফ্লুক্সোটিন): দাউদ এর ক্ষত স্থানে প্রচুর চুলকানি হয় যার কারণে আমরা সেই স্থানে যখন চুলকাই তখন সেখানে ইনফেকশন হওয়ার সম্ভাবনা থাকে। আর আপনি যদি মাত্র ০৭ টাকা দিয়ে এই ঔষুধ সেবন করেন তাহলে আপনি এই ইনফেকশন থেকে মুক্তি পাবেন। অনলাইন বিশ্বস্ত ওয়েবসাইট থেকে কিনতে চাইলে Fluoxetine tablet buy details


০৩ - Fluzol (ফ্লুজল): ছত্রাকের কারণেও আমাদের শরীরের বিভিন্ন অংশে দাউদের সৃষ্টি হয়। আর এই ছত্রাক ধ্বংসকারী হিসেবে এই ঔষুধটি অনেক কার্যকরী ভূমিকা পালন করে। তাই আপনি যদি ০৮ টাকা দিয়ে এই ঔষুধটি কিনে নেন তাহলে সেটি আপনার দাউদের ছত্রাক দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। অনলাইন বিশ্বস্ত ওয়েবসাইট থেকে কিনতে চাইলে Fluzol tablet buy details


০৪ - Cosflu (কসফ্লু): দাউদ সৃষ্টিকারী ছত্রাক, ব্যাকটেরিয়া ধ্বংস করার জন্য এটি অনেক কার্যকরী একটি ঔষুধ। তবে এই ঔষুধের কার্যকারী দিক থাকার কারণে কিছুটা বেশি দাম দিয়ে কিনতে হবে। কারণ বর্তমান সময়ে এই ঔষুধের দাম প্রায় ৳৭.২০ টাকা। অনলাইন বিশ্বস্ত ওয়েবসাইট থেকে কিনতে চাইলে Cosflu tablet buy details


০৫ - Flujo (ফ্লুজো): যখন আপনার দাউদের অতিরিক্ত চুলকানী শুরু হবে তখন আপনাকে এই ঔষুধটি ব্যবহার কতে হবে। যেটি আপনি মাত্র ০৮ টাকা দিয়ে কিনতে পারবেন। আর এই ঔষুধটি নিয়মিত সেবন করলে আপনি নিজেই তার ফলাফল দেখতে পারবেন। 


কোনো ধরনের ঔষুধ সেবন করার পূর্বে ডক্টরের পরামর্শ নিবেন। কেননা, একজন রোগীকে দেখার পর তাকে কোন পাওয়ারের ঔষুধ দিতে হবে সেটা ডক্টররা বুঝতে পারবে। তবে আপনাকে না দেখে, না বুঝে দাউদের যে উপকারী ঔষুধ রয়েছে সেগুলো নিয়ে উপরের আলোচনায় বিস্তারিত বলা হয়েছে।


  দাউদের সবচেয়ে ভালো সাবান

যখন আপনি লক্ষ্য করতে পারবেন যে, আপনার শরীরে দাউদ সৃষ্টি হয়েছে তখন নিন্মমানের সাবান ব্যবহার করা থেকে বিরত থাকবে। কেননা, নিন্মমানের সাবান ব্যবহার করার ফলে আপনার দাউদের পরিমান আরো বেড়ে যাওয়ার সম্ভাবনা থাকবে।


তবে বর্তমান সময়ে এমন অনেক ধরনের সাবান আছে যেগুলো ব্যবহার করলে ভালো ফলাফল পাওয়া যায়। আর সেই দাউদের সবচেয়ে ভালো সাবান গুলো হলো,

  1. Cilopirox
  2. Ketoconazole
  3. Tetmosol
  4. Luliconazole


০১- Cilopirox: দাউদের সমস্যা থেকে মুক্তি পেতে এই সাবানটি অনেক কার্যকরী ভূমিকা পালন করবে। যেটি আপনি মাত্র ৩৫০ টাকা দিয়ে ক্রয় করতে পারবেন।



০২- Ketoconazole: বলে রাখা ভালো যে, এই নামে সাবান ও শ্যাম্পু দুটোই পাওয়া যায়। তবে দাউদের জন্য আপনাকে ৪৫০ টাকা খরচ করে সাবান ব্যবহার করতে হবে।


০৩- Tetmosol: বর্তমান সময়ে মাত্র ২০০ টাকা দিয়ে এই দাউদের সাবান টি ক্রয় করতে পারবেন। যেটি দাউদ এর ক্ষেত্রে খুব উপকারী।


০৪- Luliconazole: দাউদের ক্ষেত্রে এই সাবানটি অনেক জনপ্রিয়। যেটি আপনি মাত্র ২০৮ টাকা দিয়ে ক্রয় করতে পারবেন।

যারা দাউদের জন্য ভালো সাবানের খোজ করছিলেন, তারা উপরে উল্লেখিত সাবান ব্যবহার করার চেষ্টা করবেন। তাহলে আপনি দাউদের সংক্রমন থেকে অনেকটা মুক্তি পাবেন। তবে ভুলেও দাউদ থাকা অবস্থায় নিন্মমানের সাবান ব্যবহার করবেন না।


দাউদের এন্টিবায়োটিক

দাউদের জন্য ভালো এন্টিবায়োটিক কোনটি? যখন আমরা কোনো রোগে আক্রান্ত হই তখন আমরা ডক্টরের পরামর্শ অনুযায়ী বিভিন্ন ধরনের এন্টিবায়োটিক গ্রহন করি। ঠিক তেমনি ভাবে যখন আপনার শরীরের কোথাও দাউদ হবে তখন আপনার জন্য যেসব এন্টিবায়োটিক দরকার হবে সেগুলো নিচের তালিকায় দেওয়া হলো। যেমন:-

  1. Rhinil
  2. Ltra 100 MG
  3. Fluconazole
  4. Derma 50 MG
  5. Vori 200 MG
  6. Terbin 250 MG
  7. Canazole
  8. Flugal
  9. Phexin

💡 সতর্কবার্তাঃ এই তালিকায় উল্লেখিত দাউদের এন্টিবায়োটিক এর নাম জানার পর সেগুলো কিনে খাওয়া শুরু করবেন না। এন্টিবায়োটিক সেবন করার পূর্বে অবশ্যই ডক্টরের পরামর্শ নিবেন।



ঘরোয়া পদ্ধতিতে দাউদ চিকিৎসা । দাউদ কিভাবে ভালো হয়?

আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন যারা আসলে ঘরোয়া পদ্ধতিতে দাউদ চিকিৎসা করতে চায়। আর আপনিও যদি তাদের মধ্যে একজন হয়ে থাকেন তাহলে এবার আপনাকে গুরুত্বপূর্ণ কিছু টিপস প্রদান করবো। যেগুলো সঠিক ভাবে ফলো করার মাধ্যমে আপনি ঘরোয়া পদ্ধতিতে দাউদ চিকিৎসা করতে পারবেন।


নিজেকে সবসময় পরিস্কার পরিছন্ন রাখুন

সত্যি বলতে দাউদ হওয়ার অন্যতম একটি কারন হলো অপরিস্কার থাকা। তাই নিজেকে সর্বদা পরিস্কার পরিছন্ন রাখার চেষ্টা করবেন। গোসলের সময় সর্বাঙ্গে পানি ঢালবেন যেন প্যান্টের ভেতরে থাকা অঙ্গ গুলো তে থাকা ময়লা গুলো পরিস্কার হয়।

 

টাইট পোশাক পরিধান করা থেকে বিরত থাকুন

যখন আপনি অনেক টাইট পোশাক পরিধান করবেন তখন আপনার শরীরের ঘাম বিভিন্ন স্থানে ঘাম আটকে থাকবে। তাই চেষ্টা করবেন ঢিলেঢালা পোশাক পরিধান করার জন্য। যাতে করে আপনার শরীর এর ঘাম কোথাও আটকে না থাকে।

 

বসবাসের স্থান পরিস্কার রাখুন

আপনি যে স্থানে ঘুমান, যেখানে খাওয়া করেন সেই স্থান গুলো সবসময় পরিস্কার রাখবেন। কেননা, অপরিচ্ছন্ন পরিবেশে বসবাস করলে শুধুমাত্র দাউদ নয় বরং আরো অন্যান্য রোগের সৃষ্টি হবে।
দাউদে নিম পাতা ও রসুন দিন

ঘরোয়া পদ্ধতিতে দাউদ নিরাময় করার জন্য নিমপাতা ও রসুন খুব কার্যকরী ভূমিকা পালন করে। তাই আপনি যদি নিমপাতা কিংবা রসুন ধুয়ে থেঁতো করে দাদের উপরে নিয়ম করে লাগাতে পারেন। তাহলে আপনার দাউদের মতো এই সমস্যা থেকে খুব দ্রুত মুক্তি পাবেন।

নারকেল তেল ও অ্যালোভেরা জেল ব্যবহার করুন

ফাঙ্গাল ইনফেকশন দুর করার জন্য নারকেল তেলের ভূমিকা অপরিসীম। এছাড়াও আপনি যদি ভালো মানের অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। তাহলেও আপনার দাউদের মতো সমস্যা দুর হয়ে যাবে।


 
পরিশেষে লেখকের কিছুকথা

প্রিয় পাঠক, আমরা সবাই জানি দাউদ হলো এক ধরনের বিশ্রি সমস্যা। তাই যদি কোনো কারণে আপনার দাউদ সৃষ্টি হয় তাহলে আপনাকে খুব দ্রুত সেই দাউদ নিরাময় করতে হবে। আর দাউদ নিরাময় করতে আপনার কি কি মলম, এন্টিবায়োটিক,সাবান ব্যবহার করতে হবে তা নিয়ে আজকে বিস্তারিত বলা হয়েছে।


তো এরপরও যদি আপনার দাউদ সম্পর্কে আরো কোনো প্রশ্ন থাকে তাহলে নিচে কমেন্ট করে জানাবেন। আর এতক্ষন ধরে আমার লেখাটি পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url